কুমিল্লা নগরীর নূরপুর এলাকায় তালাব’দ্ধ ঘর থেকে যুবকের মর’দে’হ উ’দ্ধারের ঘটনায় এক সৌদি প্রবাসীর স্ত্রীকে গ্রে’ফতার করেছে পুলিশ। ওই নারীর নাম গু’লসান আরা রোকসানা। নি’হত যুবক রাফির সঙ্গে তার বিবাহবহির্ভূ’ত সম্পর্ক ছিল বলে জানতে পেরেছে পুলিশ। একই সঙ্গে আ’দালতে ওই নারী রাফিকে হ’ত্যার দায় স্বাীকার করেছেন। তাকে কারা’গারে পাঠানো হয়েছে। বি’ষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার।

তিনি জানান, ওই নারী নগরীর নুরপুর উত্তরপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার স্বামী সৌদি প্রবাসি। খু’ন হওয়া রাফির সঙ্গে তার বিয়েবহির্ভূ’ত সম্পর্ক ছিল। মনোমালিন্য হওয়ায় রাফিকে হ’ত্যা করেন রোকসানা। নগরীর নূরপুর এলাকায় রোববার রাতে এই হ’ত্যাকাণ্ড হয়।

কোতোয়ালি মডেল থা’নার ভারপ্রা’প্ত কর্মক’র্তা (ওসি) শহিদুর রহমান জানান, রাফি বাসায় একাই ছিলেন। আগের রাতে মা সৈয়দা আক্তারকে এক আ’ত্মীয়ের বাসায় দিয়ে আসেন। রোববার রাতে মা বাড়ি ফিরে ঘরের দরজায় তালা ঝুলতে দেখেন। তালা খুলে ভেতরে ঢুকে দেখেন ছেলের র’ক্তাক্ত মর’দে’হ পড়ে আছে।

মাম’লার তদ’ন্ত কর্মক’র্তা কোতোয়ালি মডেল থা’নার উপপরিদর্শক আবদুস সাত্তার জানান, সোমবার রাফির মা থা’নায় হ’ত্যা মাম’লা করেন। তথ্য প্রযুক্তির সহায়তায় রাতে গু’লসানকে তার বাসা থেকে গ্রে”প্ত ার করা হয়। তাকে মঙ্গলবার ‘বিকেলে আ’দালতে তোলা হলে ১৬৪ ধা’রায় জবানব’ন্দি দেন।

তদ’ন্ত কর্মক’র্তা জানান, গ্রে”প্ত ারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হ’ত্যায় সম্পৃক্ততার কথা স্বীকার করেন গু’লসান। তিনি জানান, দুই বছর ধরে রাফির সঙ্গে তার প্রেমের সম্পর্ক। উপপরিদর্শক আরও জানান, গত রোববার রাতে বাসায় ফাঁ’কা পেয়ে তাকে ডেকে নেন রাফি। সেখানে তাদের মধ্যে কিছু বি’ষয়ে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে ‘ক্ষেপে গিয়ে রাফির মাথায় শিল দিয়ে আঘা’ত করেন গু’লসান। এরপর ঘরে থাকা তালা দরজায় লাগিয়ে পালিয়ে যান।